শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
অর্থনৈতিক অঞ্চলসহ হাইটেক পার্কে থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জালিয়াতি মামলা সাগরে ডুবে নিহত আট বাংলাদেশির মরদেহ ফিরছে আজ হবিগঞ্জের মাধবপুরে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষ, নিহত ৫ কেরানীগঞ্জে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার নির্বাচন অনুষ্ঠিত ঐতিহ্যবাহী বালিয়া মাদ্রাসার মুহতামিমের ভাবমূতি নষ্টের পায়তারা গফরগাঁও উপজেলার রাওনা ইউঃনে ইকবাল ফকির গং দের চাঁদাবাজি বন্ধ হবে কবে? উপজেলা ভোটে কর্মকর্তাদের নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ ইসির ট্রেনের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত থাকছে ছুটি
শীতের সবজিতে আর স্বস্তি নেই

শীতের সবজিতে আর স্বস্তি নেই

কয়েকদিন আগেও শীত মৌসুমের সব ধরনের সবজি ছিল ক্রেতাদের নাগালের মধ্যে। স্বস্তি নিয়েই সবজিগুলো কিনতে পারতেন সাধারণ মানুষ। কিন্তু কিছুদিনের ব্যবধানে হঠাৎ বেড়ে গেছে সব ধরনের সবজির দাম। প্রতিটি সবজি কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়ে গেছে। সাধারণ ক্রেতারা বলছেন, কয়েকদিন আগে দাম কম থাকলেও সবজির বাজারে এখন আর স্বস্তি নেই। 

শীতের দোহাই দিয়ে ব্যবসায়ীরা বলছেন, গ্রামাঞ্চলে অতিরিক্ত শীতের কারণে ফসল তুলতে পারছেন না কৃষকরা। ফলে এর প্রভাব পড়েছে রাজধানীর বাজারে। এছাড়া কয়েকদিন আগে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের কারণে টঙ্গীতে প্রচুর পরিমাণে সবজির চাহিদা ছিল। সেসময় সবজির দাম বেড়ে আর কমেনি। পাশাপাশি আগামী ২২ জানুয়ারি পর্যন্ত ইজতেমার দ্বিতীয় পর্বের সময়ও সবজির দাম চড়া থাকতে পারে। অন্যদিকে গ্রামাঞ্চলে শীত কিছুটা কমে এলে সবজির সরবরাহ বাড়বে। তখন আবারও সবজি দাম কমতে পারে।

সময়ের ধারা সংবাদটি শেয়ার করুন এবং আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ

© All rights reserved © somoyerdhara.com
Desing by Raytahost.com